ঈ / E দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ

ঈ অক্ষর দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ। মা-বাবার রাখা একটা নাম সারাজীবন শিশুর পরিচয় হয়ে থাকে অনেক সময় দেখা যায় মানুষের নামের সাথে তার স্বভাব চরিত্রের যথেষ্ঠ মিল থাকে তাই আপনার শিশুর নামকরণ করার পূর্বে অবশ্যই সেই নামের অর্থ জেনে নেবেন। 

বাড়িতে শিশু আসার পরে পাড়া প্রতিবেশী, বন্ধু বান্ধব, আত্মীয় স্বজন সকলে তাকে দেখতে এসে আদর করে একটা নাম দিয়ে যায়, যদিও একজনের একাধিক নাম রাখা যায় কিন্তু পরিচয়ের জন্য একটা নাম যথেষ্ঠ। আবার অনেক পিতা-মাতা তাদের নামের প্রথম অক্ষরের সাথে মিল রেখে তাদের ছেলে বাবুর জন্য সুন্দর একটি হিন্দু নাম রাখতে চান। 

আপনার নাম যদি ঈ দিয়ে হয়ে থাকে তাহলে আপনিও নিশ্চয় আপনার ছেলে বাবুর জন্য ঈ অক্ষর দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ খুজছেন তাই এই তালিকা নিচে শেয়ার করা হলো। যদিও ঈ দিয়ে অনেক কম নাম পাওয়া গেছে তাই আপনি চাইলে ই দিয়েও নাম রাখতে পারেন। 

ঈ দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ
ছবি ক্রেডিট ঃ pexels.com

ঈ দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ 

ঈভা - নামের অর্থ - প্রাণ 

ঈশ - নামের অর্থ - শিব 

ঈশতি - নামের অর্থ - ব্রহ্মা

ইশস - নামের অর্থ - ঈশ্বর 

ঈশ্বর - নামের অর্থ - ভগবান 

ঈশান - নামের অর্থ - মহাদেব

ঈষির - নামের অর্থ - আগুন 

ঈক্ষণ - নামের অর্থ - চাহনি 

ঈপ্সিত - নামের অর্থ - ইচ্ছা 

ঈশ্বরচন্দ্র - নামের অর্থ - বিদ্যাসাগর মহাশয় 


কিছুকথা : আশা করি ওপরের ঈ অক্ষর দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকার মধ্যে আপনার পছন্দের নামটি খুজে পেয়েছেন। এছাড়াও যদি অন্য কোন নামের অর্থ জানতে চান তাহলে সার্চ করুণ অথবা নিচে কমেন্টে জানাতে পারেন। 

আমাদের ব্লগে সকল অক্ষরের হিন্দু এবং ইসলামিক নাম অর্থ সহ শেয়ার করা হয় আর এই নামের তালিকা বিশিষ্ঠ লেখকের লেখা পুস্তক, ইন্টারনেট এবং অন্যান্য সোর্স থেকে নেওয়া হয়ে থাকে। তাদের কাছে আমরা কৃতজ্ঞ যারা এই নামের তালিকা সংগ্রহ করতে সাহায্য করেছেন। 

ঈ / E দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ ঈ / E দিয়ে হিন্দু ছেলেদের নামের তালিকা অর্থসহ Reviewed by Santosh Mondal on August 16, 2021 Rating: 5

No comments:

Powered by Blogger.