Online বাংলা থেকে ইংরেজিতে কিভাবে অনুবাদ করবেন? Bengali to English

Leave a Comment
নমস্কার বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। বজকে আমরা এমন একটা টপিক নিয়ে হাজির হয়েছি যেটা বর্তমান জীবনে প্রায় আমাদের প্রয়োজন হয় বিশেষ ক৷ আমার মতো যারা অল্প শিক্ষিত আশা করি বুঝতেই পেরেছেন কোন বিষয়ে কথা বলছি হুম আজ আমরা জানবো বাংলা থেকে ইংরেজিতে কিভাবে অনুবাদ করে।

আজকের এই ইন্টারনেট জগতে আমরা সব সময় ফোন বা কম্পিউটার নিয়ে পড়ে থাকি আর সেখানে বেশির ভাগ কাজটায় আমাদের ইংরেজিতে করতে হয় ২-১ টা ইংরেজির অনুবাদ আমরা গুগলের সাহায্য নিয়ে করে নিতে পারি কিন্তু গুগলে লিমিট থাকার কারণে অনেক সময় সম্পূর্ণ বাংলা ট্রান্সলেশন করা সম্ভব হয়না।

তবে এখন আর চিন্তার কোন কারণ নেই আজ এই পোস্টে আপনি যানতে পারবেন কোন কোন app দিয়ে বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন করা যায়। আর যেকোনো ওয়েবসাইটের ইংরেজি বা হিন্দিতে লেখা বাক্য কিভাবে বাংলায় পরিবর্তন করে পড়তে পারবেন।
Online বাংলা থেকে ইংরেজিতে কিভাবে অনুবাদ করবেন?  Bengali to English

বাংলা টু  ইংরেজি ট্রান্সলেশন app


Bengali English Translator - বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন app এর মধ্যে আমার পছন্দের  সব থেকে সুন্দর সফটওয়্যার হলো Bengali English Translator App এখানে  খুব সহজেই  আপনি লিখে বা মুখে বাংলা বলে তাকে ইংরেজিতে পরিবর্তন করতে পারবেন বা ইংরেজি লিখেও তাকে বাংলায় পরিবর্তন করতে পারবেন।

Bengali-English Translation BN-EN- বাংলা থেকে  ইংরেজি অনুবাদ করার জন্য এটাও খুব ভাল app এখানে  আপনি  যেকোন  ইংরেজিতে লেখা বাক্য বাংলায় পরিবর্তন  করতে পারবেন। শুধু প্লেস্টোর থেকে এপসটা ডাউনলোড করে ইন্সটল করে আপনার যেকোন ইংরেজিতে লেখা বাংলায় পরিবর্তন করে তাকে কপিও করতে পারবেন।

Bengali English Translation - মাত্র 2.2 mb এই এপসটা এখনো পর্যন্ত 1million এর বেশি মানুষ ব্যবহার করেছেন। বাংলা থেকে ইংরেজিতে ট্রান্সলেশন করার জন্য প্লেস্টোর থেকে সবথেকে বেশি এই এপসটা ডাউনলোড করা হয়েছে তার একটাই কারণ এটা একদম সিম্পল সফটওয়্যার ব্যবহার করা খুব সহজ। এখানে সরাসরি যেকোনো ইংরেজি লিখলেই সাথে সাথে সেটা বাংলায় রুপান্তর হয়ে যাবে বা বাংলায় লিখে তাকে ইংরেজিতে পরিবর্তনও করতে পারবেন।

ফেসবুক ভিডিও কিভাবে ডাউনলোড করবো
ইউটিউব ভিডিও কিভাবে ডাউনলোড করবো

বাংলা থেকে ইংরেজি অনুবাদ Online ওয়েবসাইট 



গুগলে সার্চ করলেই খুব সহজেই বাংলা থেকে ইংরাজি অনুবাদ করতে আপনি অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন। তবে এখানে আমি সেই সাইটের কথা বলবো যাদের সাথে আপনি পরিচিত।

Google Translate - সকলেই গুগলের তৈরি সমস্ত এপস বা ওয়েবসাইটকপ খুব ভরসা করেন কারণ এখানে কোন এড দেখতে পাওয়া যায় না আর গুগলের এপস বা ওয়েবসাইট খুব ভাল কাজ করে।

Google Translate এর মাধ্যমে আপনি বাংলা থেকে ইংরেজি বা ইংরেজি থেকে বাংলায় যেকোনো বাক্য অনুবাদতো করতেই পারবেন সাথে ভয়েস রেকর্ড করেও আপনি ট্রান্সলেট করতে পারেন। শুধু বাংলা ইংরেজি না এখান থেকে আপনি ১০৮ রকম ভাষার ট্রান্সলেশন করতে পারেন। আপনি মনে করলে Google Translation app ও ব্যাবহার করতে পারেন এটা আপনি ওয়েবসাইট থেকে বা প্লেস্টোর থেকে পেয়ে যাবেন।

Yandex Translator- yandex এর নামতো সকলেই জানেন প্রায় ভারত - বাংলাদেশ ছাড়াও বহু মানুষ yandex সার্চ ইঞ্জিন এবং  yandex browser ব্যবহার করে থাকেন। কিন্তু আপনি জানেন কি yandex translator আমাদের কি কি সুবিধা দেয়।

yandex translator থেকে আপনি ভয়েস রেকর্ড করেও ট্রান্সলেট করতে পারবেন আবার লিখেও ট্রান্সলেশন করতে পারবেন শুধু তাই না yandex translator থেকে আপনি যেকোন ছবির লেখাও ট্রান্সলেট করতে পারবেন তার জন্য আপনাকে ছবি আপলোড করার পরে লেখার ওপরে শুধু টার্চ করতে হবে একদম ড্রয়িং করার মত তার পর আপনার লেখা ট্রান্সলেট হয়ে যাবে।

Bing Translator- মাইক্রোসফট কম্পানির তৈরি এই সুন্দর সাইট থেকে আপনি খুব সহজে বাংলা থেকে ইংরাজি বা ইংরেজি থেকে বাংলায় যেকোনো শব্দ অনুবাদ করতে পারবেন এবং সেটা কপিও করতে পারবেন। এখান থেকে আপনি বাংলা আর ইংরেজি ছাড়া ৬৮ রকমের ভাষা ট্রান্সলেশন করতে পারবেন।

english-bangla.com- onlie বাংলা থেকে ইংরেজিতে বা ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করার জন্য সবথেকে ভাল ওয়েবসাইট english-bangla.com গুগলে সার্চ করলে আপনি প্রথমেই এই ওয়েবসাইটটা পেয়ে যাবেন সিম্পল আপনার বাংলা বা ইংরেজি লেখা এখানে দিয়ে  translate ক্লিক করলেই আপনার লেখা ট্রান্সলেশন হয়ে যাবে।আপনি মনে করলে এদের Bangla to English Translation app ও ব্যবহার করতে পারেন।

Top 10 বাংলা মুভি ডাউনলোড ওয়েবসাইট 
নতুন বাংলা মুভি কোথা থেকে ডাউনলোড করবো

যেকোনো ওয়েবসাইটের লেখা বাক্য অনলাইনে বাংলা থেকে ইংরেজি অথবা ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করুন। 



অনেক সময় গুগলে আমাদের একটা সমস্যা হয় আমাদের পছন্দের কোন কিছু সার্চ করলে হয়তো আমরা সেটা খুঁজে পেলেও সেটা ইংরেজি বা অন্য ভাষায় হতে পারে সেক্ষেত্রে আমাদের সেই আর্টিকেলটা পড়তে সমস্যা হয় তখন আমরা সেটা কপি করে গুগলে তার বাংলা অর্থ খুঁজি কিন্তু এখন আপনাকে এমন কোন কিছুই করতে হবেনা। 

আপনি খুব সহজেই যেকোন ওয়েবসাইটের লেখা কোন রকম কপি পেস্ট ছাড়ায় তার বাংলা অর্থ অনুবাদ করতে পারবেন। যারা Google Chrome Browser ব্যবহার করেন তারা জানেন ক্রম ব্রাউজার আমাদের কিছু ওয়েবসাইটের লেখা বাংলায় অনুবাদ করতে সাহায্য করে কিন্তু সব ওয়েবসাইটের না। এটাও সেরকমি একটা web browser. 

প্রায় সকলেই এই ব্রাউজারটার নাম শুনেছেন Yandex Browser 62mb এই ব্রাউজারটা আজ পর্যন্ত 100 plus million মানুষ ব্যবহার করছেন। এই ব্রাউজারের অনেক গুলো গুণ রয়েছে। কিন্তু সেই বিষয়ে অন্য দিন জানবো। আজ আমরা জানবো yandex browser দিয়ে অনলাইনে যেকোনো ওয়েবসাইটের পোস্ট কিভাবে বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করে তার জন্য নিচের স্টেপ ফলো করুন।

steps:1- প্রথমে প্লেস্টোর থেকে Yandex Browser টা ডাউনলোড করে ইন্সটল করে ব্রাউজারটা ওপেন করুন।

steps:2- এবার যেই ওয়েবসাইটের লেখা আপনি বাংলা বা ইংরেজি বা অন্য কোন ভাষায় পরিবর্তন করতে চায়ছেন আপনার ব্রাউজারের ডান দিকে ওপরে 3 ডটে ক্লিক করুন। 

steps:3- এবার Translate page বলে একটা অপশন পাবেন তাইতে ক্লিক করুন।

steps:4- এখন সেই ওয়েবসাইটের লেখা আর্টিকেল যদি English বা অন্য কোন ভাষায় হয় সেই ভাষা আপনার সামনে দেখাবে তার ওপরে ক্লিক করে আপনার পছন্দের ভাষা সিলেক্ট করুন যেই ভাষায় আপনি পড়তে চায়ছেন।

ইন্টারনেট থেকে কিভাবে ফটো ভিডিও বা বাংলা হিন্দি গান ডাউনলোড করতে হয়

অনলাইনে ইংরেজি বাক্য থেকে বাংলা বাক্য অনুবাদ করুন 

বাংলা থেকে ইংরজি
Bengali to english English to Bengali বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন app বাংলা টু ইংরেজি ট্রান্সলেট বাংলা টু ইংরেজি প্রবাদ বাক্য বাংলা ইংরেজি অনুবাদ বাংলা টু ইংলিশ অনুবাদ ইংরেজি টু বাংলা উচ্চারণ ইংরেজি টু বাংলা উক্তি ইংরেজি বাংলা উচ্চারণ ইংরেজি থেকে বাংলা উচ্চারণ বাংলা ইংরেজি ট্রান্সলেশন বাংলা থেকে ইংরেজী ট্রান্সলেশন বাংলা টু ইংরেজি অনুবাদ বাংলা টু ইংরেজি অভিধান


If you like this article share this in your social sites
Next PostNewer Post Previous PostOlder Post Home

0 Comments:

Post a comment