ইন্টারনেট থেকে ফটো, ভিডিও বা বাংলা হিন্দি গান কি করে ডাউনলোড করবো

হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। বন্ধুরা আমরা সকলেই আজকাল ইন্টারনেট খুব ব্যবহার করছি। ইন্টারনেট ব্যবহার করে কখনো Tiktok ভিডিও দেখি আবার কখনো ইউটিউব ভিডিও দেখি। যেহেতু ইন্টারনেট এখন অনেক প্রপুলার আর সস্তা হয়ে গেছে এবং নেট স্পিড অনেক বেশি হওয়ার জন্য প্রায় আমাদের একটা সমস্যায় পড়তে হয় যেটা হল হয় নেট শেষ হয়ে গেছে নাহয় নেট স্লো। এই সময় আমরা খুব বিরক্ত বোধ করি। তাই আজ আমরা জানবো ইন্টারনেট থেকে কিভাবে গান, ভিডিও বা ফটো ডাউলোড করে।

আমরা যারা স্মাট ফোন ব্যবহার করি তারা সকলেই গান, ভিডিও, ফটো এগুলো খুব পছন্দ করি এগুলো ফোনে না থাকলে কেমন জানো ফোনটা ফাঁকা ফাঁকা মনে হয়। এছাড়াও অনেকে ফেসবুকে পোস্ট করার জন্য ফটো খোঁজেন কিংবা দূর পাল্লার ট্রেনে, বাসে যাওয়ার সময়ও অনেকে Mp3 গান শুনতে পছন্দ করেন। কিন্তু কিভাবে ডাউনলোড করবো কোথা থেকে ডাউনলোড করবো। আজ এখানে আপনি আপনার সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।
ইন্টারনেট থেকে ফটো, ভিডিও বা বাংলা হিন্দি গান কি করে ডাউনলোড করবো


মোবাইল দিয়ে ফটো, ভিডিও, গান বা mp3 song ডাউনলোড কিভাবে করবো

আমি একটা জিনিস প্রায় দেখি কিছু মানুষের ফোনে ইন্টারনেট কানেকশন থাকার সত্যেও দোকানে গিয়ে গান বা ভিডিও ডাউনলোড করতে চাই। একদিন এক ভদ্রলোককে জিজ্ঞেস করলাম কাকু আপনিতো ইন্টারনেট ব্যবহার করেন তাহলে এখান থেকে কেন ভিডিও ডাউনলোড করছেন। উত্তরে কাকু বল্লেন তিনি গুগোলে সার্চ করে যেই ভিডিওটা ডাউনলোড করতে চান তার উল্টোটা ডাউনলোড হয়ে যায়।

আসলে আমাদের সঠিক ওয়েবসাইট বা এপস এর নাম জানা না থাকার কারণে এই সমস্যা হয়। আমরা বুঝতে পারিনা কোথা থেকে গান বা ভিডিও ডাউনলোড করবো ফলে গুগোলে সার্চ করার পর প্রথমে যেই ফলাফল গুলো আসে আমরা মনে করি এখান থেকে ডাউনলোড করতে পারবো। কিন্তু তারা URL Shortner বা অন্য কোন এড সেখানে দিয়ে রাখে যার কারণে অন্য কিছু ডাউনলোড হয়। তবে এখানে আমি যেসকল App বা Website  বলবো তাদের সাহায্যে আপনি আপনার মনের মত ভিডিও, গান বা ছবি ডাউনলোড করতে পারবেন।


মোবাইলে  mp3 song গান কিভাবে ডাউনলোড করবো? 


আপনি যদি আপনার মোবাইলে গান ভরতে চান তবে সেটা ২ ভাবে করতে পারেন ১ টা মোবাইল এপস দিয়ে আরএক কোন ওয়েবসাইট থেকে। এখানে আমি দুরকমি বলে দিচ্ছি আপনার যেটা ভাল মনে হবে সেখান থেকে গান ডাউনলোড করতে পারেন।

Mp3 Song গান ডাউনলোড Apps

গুগোল প্লেস্টোরে এরকম অনেক এপস আছে যেখান থেকে আপনি মিউজিক বা নতুন-পুরনো  mp3 গান সহজেই ডাউনলোড করতে পারবেন এবং প্রয়োজনে সেগুলো অনলাইন বা অফলাইনেও শুনতে পারেন।
1)  Gana Music App
2)  Play Music App
3) Vidmate App
4)  Wynk Music App 
  • প্রথমে যেকোন একটা এপস ডাউনলোড করে ইন্সটল করেনিন।
  • এবার যেই গানটা আপনি শুনতে বা ডাউনলোড করতে চান সেটা সার্চ বক্স থেকে সার্চ করেনিন।
  • এবার গানে ক্লিক করে Download আইকনে ক্লিক করে ওটাকে অফলাইনে সেভ করেনিন।
ওপরের সকল Apps দিয়ে আপনি যখন খুশি অমলাইন বা অফলাইনে আপনার মনের মতো গান শুনতে পারবেন। তাহলে আসুন এবার দেখে নেওয়া যাক ওয়েবসাইট থেকে কিভাবে গান ডাউনলোড করবো।

মোবাইল দিয়ে Mp3 Song গান ডাউনলোড করার সাইট

গুগোলে এমন অনেক সাইট আপনি পাবেন যেখান থেকে সহজেই Hollywood, Bollywood, Tamil, Panjabi, Bangla, Islamic song বা পূজোর গান ডাউনলোড করতে পারবেন। এখানে আমি তারি মধ্যে পপুলার কিছু সাইটের নাম দিলাম।
1) gaana.com
2) hungama.com
3) djpanjab.net
4) hindimasti.co
5) raaga.com

  • প্রথমে এরমধ্যে যেকোন সাইট অপেন করুন।
  • এবার আপনার পছন্দ মত গান, এলবাম, মুভি বা টপ গান সিলেক্ট করুন। 
  • এবার যেই গানটা ডাউনলোড করতে চান তার ওপর ক্লিক করুন। 
  • এবার Audio, mp3, mp4 সিলেক্টে করে Download বটনে ক্লিক করে ডাউনলোড করে নিন।

মোবাইল দিয়ে ভিডিও ডাউনলোড কিভাবে করবো? 


ভিডিও ডাউনলোড করার জন্যও আপনি প্লেস্টোরে অনেক এপস পেয়ে যাবেন। এখান মানুষ বেশি ইউটিউব ভিডিও ব্যবহার করেন এবং ইউটিউব আর ফেসবুক ভিডিও ডাউনলোড কিভাবে করে সে বিষয়ে আগেই বলেছি। 

Video Download Apps
1) snaptube
2) Ins Tube
3) Keep Vid
4) Vidmate
5) Tubemate
  • প্রথমে যেকোন একটা এপস ডাউনলোড করে ইনস্টল করেনিন।
  • এবার ওপেন করে আপনার পছন্দের ভিডিও বা মুভি সার্চ করুন।
  • তার নিচে থেকে ডাউনলোড বটনে ক্লিক করে ডাউনলোড করেনিন।

ফটো ডাউনলোড কোথা থেকে করবো | ফটো ডাউনলোডিং সাইট

আমাদের নানান ফটো ইডিটিং বা ফোনের wallpaper বদলানোর জন্য বা ফেসবুকে ফটো আপলোড করারা জন্য প্রায় সুন্দর সুন্দর ফটো প্রয়োজন হয়। কিন্তু জানেন কি এতো ফটো কোথা থেকে পায়। এমন কিছু ওয়েবসাইট আছে যারা টাকার বিনিময়ে সুন্দর সুন্দর ফটো কিনে আমাদের ফ্রিতে দিয়ে থাকে।  এছাড়াও আপনার আমার মতো সাধারণ মানুষ নানান ওয়েবসাইটে তাদের সুন্দর  সুন্দর ছবি গুলো আপলোড করে থাকে সেগুলো আপনিও ব্যবহার করতে পারবেন।এখানে আমি কয়েকটা ওয়েবসাইট নাম দিলাম যেখান থেকে আপনি যত খুশি ছবি ডাউনলোড করতে পারবেন। এবং সব ধরনের ছবি এখানে পাবেন। 

1) google images
2) Pixbay Image
3) Shutterstock
4) Stocksnap
5) Flickr

শেষ কথা 

বন্ধুরা আশা করি আজকের পোস্ট দেখার পরে ইন্টারনেট থেকে mp3 song, video, audio বা ছবি ডাউনলোড করতে আপনার কোন প্রকার অসুবিধে হবে না। আমাদের পোস্ট আপনার কেমন লাগছে কমেন্ট করে জানাবেন এবং এই ধরনের আরও পোস্ট পেতে আপনার বন্ধুদের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে আমাদের উৎসাহ দেবেন ধন্যবাদ। 
Previous
Next Post »

1 Comments:

Click here for Comments
MC Donalds
admin
12 November 2019 at 10:37 ×

সোশ্যাল মিডিয়া ম্যানেজারের কাজ কী? একজন সফল সোশ্যাল মিডিয়া ম্যানেজার হতে হলে কী কী দক্ষতা থাকা/জানা প্রয়োজন? See Full Post Here

Congrats bro MC Donalds you got PERTAMAX...! hehehehe...
Reply
avatar