Amazon থেকে শপিং কিভাবে করবো | Amazon থেকে Online Shopping কিভাবে করে | আমাজন থেকে কোন প্রডাক্ট কিভাবে কিনবো

হ্যালো বন্ধুরা অপরূপ বাংলায় আপনাকে স্বাগতম। আজকাল অনলাইনে সব কিছু কেনা অনেক প্রপুলার হয়ে গেছে কিন্তু অনেকেই জানেন না অনলাইন শপিং কিভাবে করে আজ আমরা জানবো Amazon থেকে অনলাইনে শপিং কিভাবে করে বা Amazon থেকে কোন প্রডাক্ট কিভাবে কিনবো। আপনি যদি Amazon থেকে কোন কিছু কিনতে চান তবে সাথে থাকুন এই পোস্টে আমরা স্টেপ বাই স্টেপ জানবো কিভাবে Amazon থেকে কোন কিছু কেনা যায়।

আজকাল প্রায় সব মানুষের কাছেই স্মার্ট ফোন আছে এবং কম বেশি সকলেই ইন্টারনেটের মাধ্যমে নিজের কাজ আরও তারাতাড়ি করার চেষ্টা করেন তার মধ্যে শপিং একটা। আপনাকে কোথাও যেতে হচ্ছে না সহজেই বাড়িতে বসে নিজের কাজ গুছিয়ে নিতে পারবেন। আপনিও যদি  অনলাইনে শপিং করতে চান তাহলে Amazon একটা ভাল সাইট।

এখানে আজ আমরা কথা বলবো ভারতের সব থেকে প্রপুলার সাইট Amazon.in যেখান থেকে আমরা খুব সহজে যেকোন কিছু অনলাইনে কিনতে পারি। এবং এটা খুব ভরসা যোগ্য অনলাইন শপিং সাইট। অনেক কম সময়ে ভারতে নাম কিনে নিয়েছে। এমনিতে ভারতে আরও অনেক নাম করা  সাইট আছে যেমন Flipcar, Snapchat etc কিন্তু Amazon শুধু ভারতে না বিশ্বের সব থেকে বড়ো শপিং কম্পানি। এখান থেকে আপনি সব ধরনের প্রডাক্ট কিনতে পারবেন। আসুন দেখে নেওয়া যাক Amazon থেকে কিভাবে Online Shopping কিভাবে করবো। 


মোবাইল দিয়ে অনলাইনে শপিং কিভাবে করবো? 

সামনে পুজো আর ঈদ থাকার কারণে এখন মানুষের শপিং করা প্রচুর পরিমানে বেড়ে গেছে যার কারণে শপিং মলেও অনেক ভীড় এই ভীড় থেকে বাঁচার জন্য আর সময়ের অভাব থাকার কারণে বেশির ভাগ মানুষ অনলাইনে শপিং করে থাকে। অনলাইনে শপিং করলে হয়তো পয়সা একটু বেশি লাগে কিন্তু অনেক সময় আর খাটনি কমে যায়।

এখন মানুষ নিজেদের কাজের জন্য অনেক ব্যাস্ত হয়ে পড়েছে সকলের কাছে অতো সময় থাকে না মার্কেটে গিয়ে নিজের প্রয়োজনীয় জিনিস কিনবে৷ এর থেকে ভাল পকেট থেকে স্মার্ট ফোনটা বের করে দরকারী জিনিস গুলো কিনেনিই তাইতে একটু বেশি পয়সা লাগলেও জিনিসটা আমার বাড়ি পর্যন্ত পৌঁছে দেবে।

Amazon বিশ্বের সবচেয়ে বড় E-commerce কম্পানি যেটা পুরো world Famous শপিং সাইট। ভারতেও অনেক বড়ো বড়ো জিনিস Delivery করে থাকে। অ্যামাজনের সব থেকে বড়ো সুবিধার মধ্যে একটা হলো আপনার প্রডাক্ট হাতে পাওয়ার পরেও পেমেন্ট করতে পারবেন। কিন্তু এমন কিছু Latest Product থাকে যেখানে এই সুবিধা দেয় না। কিংবা আপনার বাড়ি যদি কোন গ্রামের দিকে হয় তবে এই সুবিধা নাও দিতে পারে।

আমাজন থেকে শপিং করার জন্য আপনার কাছে আমাজন একাউন্ট থাকতে হবে যেমন ফেসবুকে একাউন্ট থাকে। যদি না থাকে তাহলে একটা একাউন্ট তৈরি করেনিন নিচে আমি স্টেপ বাই স্টেপ বলছি ফলো করুন।

শপিং করার জন্য অ্যামাজনে একাউন্ট কিভাবে খুলবো? 

step-1: প্রথমে গুগোল প্লেস্টোর থেকে Amazon App টা ডাইনলোড করে ইন্সটল করেনিন।(ব্রাউজার দিয়ে করতে চাইলে amazon.in ক্লিক করে অ্যামাজনের অফিসিয়াল ওয়েবসাইটে চলে যান। 

step-2: এখানে একদম ওপরে ডানদিক থেকে sign in ক্লিক করুন। 

step-3: এবার নতুন একটা পেজ খুলবে এখানে আপনার ডিটেলস দিতে হবে।
1) এখানে আপনার পুরো নাম দিন।
2) এখানে আপনার মোবাইল নাম্বার দিন। 
3) এখানে আপনার ইমেইল দিন। 
4) এখানে ৬ সংখ্যার পাসওয়ার্ড দিন।
5) এবার verify mobile number ক্লিক করুন। 

step:3- এবার আপনার মোবাইলে Amazon এর পক্ষ থেকে একটা ম্যাসেজ আসবে সেখান থেকে ভেরিফাই করতে পারবেন। এপে হলে অটো ভেরিফাই হয়ে যাবে। 

আমাজন থেকে কিভাবে শপিং করতে হয়? 

step-1: প্রথমে আপনার মোবাইল দিয়ে বা কম্পিউটার থেকে Amazon App ওপেন করুন। ব্রাউজার দিয়ে করলে amazon.in অফিসিয়াল ওয়েবসাইটে চলে যান।
Amazon থেকে শপিং কিভাবে করবো |  Amazon থেকে Online Shopping কিভাবে করে | আমাজন থেকে কোন প্রডাক্ট কিভাবে কিনবো
অ্যামাজন শপিং

step-2: লগইন হয়ে গেলে আপনি যেই প্রডাক্টটা আমাজন থেকে কিনতে চান সেটা সার্চ বক্স থেকে সার্চ করেনিন।
Amazon থেকে শপিং কিভাবে করবো |  Amazon থেকে Online Shopping কিভাবে করে | আমাজন থেকে কোন প্রডাক্ট কিভাবে কিনবো

step-3: সার্চ করার পরে আপনি আপনার  সার্চ করা অনেক গুলো প্রডাক্ট দেখতে পাবেন। এখান থেকে আপনার যেটা পছন্দ তার ওপর ক্লিক করুন।
Amazon থেকে শপিং কিভাবে করবো |  Amazon থেকে Online Shopping কিভাবে করে | আমাজন থেকে কোন প্রডাক্ট কিভাবে কিনবো

step-4: এবার আপনার পছন্দ করা প্রডাক্টের সম্পূর্ণ ডিটেইলস এখানে দেখতে পাবেন যেমন নাম, কালার, দাম, অফার, এবার এখান থেকে Buy Now ক্লিক করুন। (যদি আপনি আরও কিছু কিনতে চান তবে Add to Cart ক্লিক করুন।)
Amazon থেকে শপিং কিভাবে করবো |  Amazon থেকে Online Shopping কিভাবে করে | আমাজন থেকে কোন প্রডাক্ট কিভাবে কিনবো

step-5: এবার আপনাকে এড্রেস ভেরিফাই করতে বলবে। মানে আপনার প্রডাক্টটা কোন যায়গায় পোছাতে হবে। এবং কতক্ষণে পৌছাবে সেটাও এখানে দেখতে পাবেন।
Amazon থেকে শপিং কিভাবে করবো |  Amazon থেকে Online Shopping কিভাবে করে | আমাজন থেকে কোন প্রডাক্ট কিভাবে কিনবো

step-6: এবার যেই পেজটা খুলবে এখান থেকে আপনাকে পেমেন্ট মিথট সিলেক্ট করতে হবে। মানে আপনি যেই জিনিসটা আমাজন থেকে কিনছেন তার পেমেন্ট কিভাবে করতে চান। এখানে অনেক গুলো অপশান পাবেন।
1) Visa Card
2) Debit Card
3) Net Banking 
4) Bhim UPI
5) Pay On Delivery 
যদি আপনার কাছে এগুলোর মধ্যে কিছু না থাকে বা আপনি যদি মনে করেন আপনার অডার করা সামগ্রী নিজের হাতে নেওয়ার পরে পেমেন্ট করবেন তাহলে আপনি Pay on Delivery সিলেক্ট করে Continue ক্লিক করুন।

step-7: এবার আপনার অডার করা সম্পূর্ণ হয়েছে এখন যেই পেজটা খুলবে এখানে আপনার প্রডাক্টের মোট দাম কত, ডেলিভারি চার্জ কত এবং Tax কত এগুলো দেখতে পাবেন।

শেষ কথা 

অপরূপ বাংলার তরফ থেকে সকলকে ঈদ ও শুভ শারদীয়ার অগ্রিম শুভেচ্ছা রইলো। আশা করি এখন আপনার অনলাইনে শপিং করতে কোন সমস্যা হবে না। আমাদের পোস্ট কেমন লাগে আপনার কমেন্ট করে জানাবেন এবং এরকম আরও পোস্ট পেতে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন ধন্যবাদ ভাল থাকবেন।

Previous
Next Post »