ফ্রি ব্লগে গুগল এডসেন্স পাওয়ার সহজ উপায়

নমস্কার বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। আজ আমরা জানবো গুগল এডসেন্স তাড়াতাড়ি  এপ্রভেল পাওয়ার কিছু সহজ উপায় আর আমি কথা দিলাম এই টিপস অনুজায় কাজ করলে আপনার এডসেন্স এপ্রভেল হবেই হবে। আপনার যদি blogspot.com এ ব্লগ হয় তবুও আপনি এডসেন্সের জন্য এপ্লাই করতে পারেন। শুধু তাইনা আপনি বাংলা ব্লগেও গুগল এডসেন্সের এপ্রভেল নিতে পারবেন তার জন্য আমাদের গুগল এডসেন্সের কিছু গাইডলাইন ফলো করতে হবে। অনেক নতুন ব্লগার বিষয়টা না জেনে বার বার এডসেন্সের জন্য এপ্লাই করে ফলে তাকে নিরাশ হতে হয়। আসুন দেখে নিয় কি সেই গাইডলাইন।

ফ্রি ব্লগে গুগল এডসেন্স পাওয়ার সহজ উপায়


এডসেন্সের জন্য এপ্লাই কখন করবেন?

এডসেন্সের এপ্লাই করার জন্য আপনার ওয়েবসাইট কম করে ১ মাস পুরনো হতে হবে। আপনার ব্লগে কম করে ১৫ টা পোস্ট থাকতে হবে আর আপনার বয়স ১৮ প্লাস হতে হবে এর নিচে হলে আপনি টাকা তুলতে পারবেন না আবার আপনার একাউন্ট সাসপেন্টও হতে পারে।
ওয়েবসাইট ব্লগ থেকে টাকা আয় করার টপ ৫ এড নেটওয়ার্ক

এডসেন্স এপ্রভেল ডোমেইন

আমি আগেই বলেছি এডসেন্স কোন ডোমেইন মেটার করেনা আপনি  আপনি blogspo.com দিয়েও এপ্লাই করতে পারেন আবার tk ডোমেইন দিয়েও করতে পারেন সেখেত্রে শুধু আপনার কনটেন্ট ভাল হতে হবে। কিন্তু .com .org .net এমন ডোমেইনের ভেলু বেশি আর এগুলো সার্চইঞ্জিনে তারাতাড়ি রেংক ও করে। কিন্তু আপনার ওয়েবসাইট অবশ্যই www ছাড়া খুলতে হবে যেমন ~ example.com
www.example.com
http://example.com
https://example.com
এগুলো অটোমেটিক রিডাইরেক্ট হয়ে হবে https://www.example.com যদি না হয় www ছাড়া কিভাবে ওয়েবসাইট ওপেন করবেন পোস্টটা দেখেনিন।
  

ব্লগার পেজ

গুগল এডসেন্সে এপ্লাই করার আগে অবশ্যই আপনার ব্লগ ওয়েবসাইটে About Us, Contact Us, Privacy Policy পেজ বানিয়ে নেবেন বাংলা বা ইংরাজি যেকোন ভাষার চলবে।

এডসেন্সে এপ্লাই করার জন্য কেমন পোস্ট দরকার

গুগল এডসেন্স গাইড লাইন একবার দেখেনিতে পারেন সেখানে বলা আছে ৫০ টা পোস্টের কথা  কিন্তু আমি ১৫  টায় পেয়েছি তাই এখানেও ১৫ বল্লাম। আর porn, adult বা অন্য কোন এড নেটওয়ার্ক থাকলে চলবে না। ধরনের সাইটে গুগল এডসেন্স দেয়না। কনটেন্ট নিজে লিখবেন আর সুুুন্দর করে লিখবেন সাথে Heading, Subheading, minior heding, Bold দেবেন


কপিরাইট কনটেন্ট রিমুভ

গুগল এডসেন্স কোন রকম কপিরাইট বা রিরাইট কনটেন্ট এলাও করে না যদি আপনার ব্লগে কোন কপিরাইট পোস্ট থাকে তাহলে রিমুভ করে দিন। ব্লগের কোন পোস্ট রিমুভ করলে ৪০৪ ইরোর বা ব্রকেন লিংক আসে তার জন্য নিচের পোস্ট দুটো দেখুন।
ওয়েবসাইট ব্লগ থেকে 404 page error কিভাবে ঠিক করবো
ওয়েবসাইট ব্লগ থেকে ব্রোকেন লিংক কিভাবে রিমুভ করবো

এড ওয়েবসাইট গুগল সার্চ কনসোল এন্ড সাবমিট সাইটম্যাপ



এটা খুবিই প্রয়োজন আপনার ওয়েবসাইট অবশ্যই গুগলে থাকতে হবে আর আপনার ওয়েবসাইটে সাইটম্যাপ যুক্ত থাকতে হবে আমি নিচে সাইটম্যাপ তৈরী ও সাবমিট করার নিয়ম দিয়ে দিলাম।

মেটা ট্যাগ ডিসক্রিপশন

মেটা ট্যাগ ডিসক্রিপশনের সাহায্যে গুগল আমাদের ওয়েবসাইটে কোন বিষয়ে পোস্ট করা হয় জানতে পারে তাই আপনার সাইটে অবশ্যই meta tag keyword থাকতে হবে।
ব্লগের জন্য Meta tags keyword কিভাবে তৈরি করবেন ও ওয়েবসাইটে সাবমিট করবেন

রোবাট টেক্সট ফাইল (robots.txt)

আমাদের ওয়েবসাইটের কোন কোন বিষয় গুগল দেখাবে আর কোন বিষয় দেখাবে না সেটা রোবট টেক্স ফাইলের মাধ্যমে গুগল জানতে পারে যদি আপনি রোবট টেক্স না যুক্ত করে থাকেন তবে যুক্ত করেনিন। (নোট- যাদের রোবট টেক্স যুক্ত আছে তারা যদি এখনো এডসেন্সের জন্য এপ্লাই না করে থাকেন তাহলে আপনার রোবট টেক্সট একবার দেখেনিন এখানে Media partner Google Disallow থাকলে এটা allow করে দিন এই কোডটা আপনার এডসেন্স কোড লুকিয়ে রাখার জন্য এপ্রভেল পাবার আগে disallow করলে গুগলএপ্রভেল করে না এডসেন্স পাবার পরে চেঞ্জ করতে পারেন)।
ব্লগে Robots.Txt কিভাবে যুক্ত করবেন

ব্লগার টেমপ্লেট 

আপনি blogspot.com ব্লগার ফ্রি টেমপ্লেটও ব্যবহার করতে পারেন। এছাড়া ভাল লুকিং টেমপ্লেট নিতে চায়লে আমি sora template সাজেস করবো এখান থেকে ফ্রি পেড সব ধরনের টেমপ্লেট পাবেন দেখে নেবেন টেমপ্লেট মোবাইল ফ্রেন্ডলি এসইও ফেন্ডলি আছে কিনা।আর কোন ক্লোন টেমপ্লেট ব্যবহার করবেন না। অপরুপ বাংলায় minima colored 3 template ব্যবহার করা হয়েছে।           

ওয়েবসাইট ট্রাফিক

 Google Adsense আপনি 0 ট্রাফিকেও পেতে পারেন তবুও আমি বলবো মিনিমাম রোজের 100-150 ট্রাফিক না আসলে এডসেন্সের এপ্লাই করা ঠিক না। কারণ আপনার এডসেন্স এপ্রভেল হবার পরেও যদি টাকা আয় না হয় তখন আপনি ভেঙে পরতে পারেন আর আপনার ওয়েবসাইটে কাজ বন্ধ করে দিতে পারেন। তাই আগে থেকে কিছু  পোস্ট আর ট্রাফিক জোগাড়  করে নেওয়া ভাল।   

বন্ধুরা উপরের নিয়ম গুলো যদি সব ঠিক ঠিক করতে পারেন তবে আপনার Adsense approval পেতে কোন সমস্যা হবে না। আর যারা এডসেন্সের জন্য এপ্লাই করার পরও এপ্রভেল পাননি তাদেরকে বলবো আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানান এডসেন্স কিধরনের মেসেজ আপনাকে দেখাচ্ছে তার প্রতিকার অবশ্যই পাবেন ধন্যবাদ।         

Previous
Next Post »

1 Comments:

Click here for Comments
Anonymous
admin
5 August 2019 at 04:14 ×

Thanks

Congrats bro Anonymous you got PERTAMAX...! hehehehe...
Reply
avatar