গুগল এডসেন্সের valuable inventory under সমস্যার সমাধান কিভাবে করবেন

নমস্কার বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। আজ আমরা জানবো গুগল এডসেন্সের valuable inventory: under construction এই সমস্যা  কেন হয়। আপনার যদি এই সমস্যা হয় তাহলে ভেঙে পরবেন না। কারণ এটাই গুগল এডসেন্সের শেষ ধাপ এটা পেরতে পারলেই  আপনার একাউন্ট এপ্রভেল হয়ে যাবে। মানে বুঝে নিতে পারেন আপনার সাইট ৯০% পুরো তৈরী গুগল এডসেন্সের জন্য আর বাকি ১০%। গুগল under construction এসএমএস দিয়ে আপনাকে বোঝাতে চায় আপনার বাড়ি তৈরী হয়েছে কিন্তু বাড়ির জানলা নেই।
How to Fix Google Adsense valuable inventory under construction Bangla

valuable inventory: under construction কেন হয় ? 

১) গুগল এডসেন্স valuable inventory: under construction দেওয়ার সবচেয়ে বরো কারো আপনি এডসেন্সের এপ্লাই করার পর আবার আপনার সাইটের কিছু  পরিবর্তন করেছেন।
  1. যেমন  HTML Change
  2. Layout Add
  3. Robots.Txt Add
  4. Broken Links 
  5. 404 Error
  6. Copyright Post
  7. Rewrite
এই সব কারণে আপনার এডসেন্স valuable inventory: under construction এসএমএস আসে। কিভাবে ঠিক করবেন নিচে বলে  দিচ্ছি আপনি শুধু চেক করে নেবেন আপনার ভুলটা ধরতে পারবেন তাহলে।

Solved: valuable inventory: under construction

COPYRIGHT CONTENTS: 
  1. আপনার ব্লগে যদি কোন কপি করা পোস্ট থাকে  সবার আগে তাকে রিমুভ করুন 
  2. এর পর Google Webmaster Tools এগিয়ে URL DELETE করুন। 
  3. পোস্ট DELETE করার পরও কিছু দিন গুগলে 404 Error দেখায় এটা রিডাইরেক্ট করতে আমাদের  Fix 404 Error বা 404 Page Not Found পোস্টটা দেখে রিডাইরেক্ট করে নেবেন।
Remove Broken Links:
ব্রকেন লিংক আপনার সাইডে থাকলে valuable inventory: under construction মেসেজ আসে। অনেক সময় পোস্টে  মাঝে কোন লিংক যুক্ত করলে ব্রকেন লিংক তৈরী হয় যেটা চমরা জানতেও পারি না। তাই free broken links checker ওয়েবসাইটে গিয়ে চেক করে নিন যদি ব্রকেন লিংক থাকে তাহলে রিমুভ করেদিন। ব্রকেন লিংক রিমুভ করতে সমস্যা হলে আমাদের Remove Broken Links পোস্টটা দেখে নেবেন।

Google Adsense Valuable  Inventory Under Construction  সাধারণত ৪০৪ আর ব্রকেন লিংকের জন্য হয়ে থাকে তাই এই দুটো শুধু বলেদিলাম।  যদি আপনি কোন কিছু  পরিবর্তন না করেন তাহলে আবার এপ্লাই করুন। আর যদি পরিবর্তন কিছু করে থাকেন তাহলে আমাদের এই পোস্টটা দেখতে পারেন Site Down Or Unavailable

বন্ধুরা আমরা মনে করি আমাদের সাইড সম্পূর্ণ ঠিক আছে তবুও গুগল আমাদের এডসেন্স এপ্রভেল করে না। কিন্তু বাস্তব হলো আমরা  ২-৪ টে পোস্ট আর পেজ বানিয়ে এডসেন্সের জানি এপ্লাই করে দিই। নিজেদের সাইটের ওপর ভালকরে নজর রাখিনা। আপনারও যদি এডসেন্সের এপ্রভেল না পান তাহলে কমেন্ট করে জানান আর যদি এই পোস্টে আপনার উপকার হয় তাহলে সকলের সাথে শেয়ার করুন ধন্যবাদ।  
Previous
Next Post »