গুগল এডসেন্সের Ads.TXT কিভাবে ঠিক করবো

নমস্কার বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। আমরা আগের দিন জেনেছি কিভাবে এডসেন্সের Site down under construction সমস্যার সমাধান  করে আশা করি  অনেকের উপকার হয়েছে।আজ আমরা জানবো গুগল এডসেন্স এডস টেক্সট কিভাবে ঠিক করবো | How to Fix Google Adsense Ads.Txt যদি  আপনি এডসেন্সের এড ব্যবহার করেন তাহলে নিশ্চয় এই সমস্যায় ভূগছেন।

গুগল এডসেন্স ইনটারনেটের সবচেয়ে বড় এড নেটওয়ার্ক যে আমাদের Text Ads, Display  Ads, Video Ads, Image Ads দিয়ে থাকে আর তাদের কিছু নিয়ম আছে যেটা আমাদের মেনে চলতে হয় ধরেনিন এডস Ads.Txt তার মধ্যেই একটা।
Fix Ads.txt

এডস টেক্সট কিভাবে কাজ করে | How Does Ads TXT Work

এটা একটা এপ্রভেল টেক্সট ফাইল এর  মধ্যে আমাদের পাবলিসার আইডী কোড থাক এডস টেক্সট ভুয়ো প্রতারকদের ঠেকানোর জন্য ব্যবহার করা হয়। মানে আপনার কোন ব্যবসা আছে কেউ  আপনাকে বললো আপনি আমায় কিছু টাকা দিন আমি ওই বড়ো ওয়েবসাইটে আপনার ব্যবসার এড প্রকাশ করবো। তখন আপনি ওই ওয়েবসাইটের Ads.TXT  চেক করতে পারেন এ ভুয়ো না ঠিক। আমার সাইটে যেমন Adsense Ads আছে মানে আমি এডসেন্সের ছাড়া অন্য কোন কম্পানির এড ব্যবহার করি না। এছাড়া আমাদের সাইটে Ads TXT অনেকটা Robots.TXT মত কাজ করে।  যেমন এডস পেলেসমেন্ট, অটো এডস, ডবল কিলিক, এডস এক্সচেঞ্জ এগুলো দেখে।

গুগল এডসেন্স একাউন্ট এডস টেক্সট ইরোর |Google Adsense Account Ads.TXT Error Message

আপনি যদি blogspot ব্যবহার করেন  আর এখনো  Ads.TXT ফাইল আপনার ব্লগে যুক্ত না করে থাকেন তবে আপনার এডসেন্সে গেলে এই ধরনের মেসেজ দেখতে পাবেন। স্কিনসটে যেমনটা দেখাতে পচ্ছেন এখানে পস্ট ভাবে বলা হয়েছে  "Earning at risk- one or more of your ads.txt files doesn't contain your adsense publisher ID. Fix this now to avoid severe impact to your revenue. মানে আমরা যদি ads.txt ফাইল আমাদের ব্লগ সাইটে যুক্ত না করি তাহলে আমাদের  Earning বন্ধ হয়ে যেতে পারে তাই এখানে যেই কোডটা দেওয়া আছে যতো তারাতাড়ি সম্ভব আমাদের ব্লগে এড করতে হবে।
fix ads.txt

ব্লগারে এডস টেক্সট ফাইল কিভাবে যুক্ত করবো| How to fix ads.txt files in blogger

১) ব্লগারে এডস টেক্সট ফাইল যুক্ত করতে প্রথমে
  1. আপনার এডসেন্স একাউন্টে লগইন ককরুন 
  2. এবার Action এক্লিক করুন 
fix ads.txt

যাদের Action ওপশান নেই তাদের জন্য আমি কোডটা নিচে দিলাম কপি করে (00000) রিমুভ করে আপনার Publisher ID যুক্ত করে নেবেন। 



২) এবার আপনার ব্লগে চলে যান 
  1. www.blogger.com লগইন করুন। 
  2. এবার Settings > Search PreferenEdi
  3. Monetization > Custom ads txt > edit
  4. খালি বক্সে কোডটা দিয়ে Save Changes  করে দিন। 
ad blogger ads txt


কিভাবে চেক করবেন ads.txt ফাইল | How to check ads.txt files

এডস টেক্সট ফাইল পাবলিক থাকে আপনি যেই সাইটের ads.txt ফাইল দেখতে চান তার url এর  পর ads.txt দিলে দেখতে পারবেন Example ~ example.com/ads.txt

এই হলো এডস টেক্সট ফাইল যুক্ত করার প্রদ্ধতি আশা করি ভাললেগেছে কারর কোথাও ads.txt যুক্ত করতে কোন সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।  
Previous
Next Post »