গুগল এডসেন্স Site Down or Unavailable সমস্যার সমাধান কিভাবে করবেন

নমস্কার বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। আজ আমরা কথা বলবো গুগল এডসেন্সের বিষয়ে। গুগল এডসেন্সে এপ্লাই করলেই আপনার সাইট কোননা কোন সমস্যা দেখায় তায়তো। চলুন আজ সকল সমস্যার সমাধান করে দিচ্ছি। গুগল এডসেন্স সাইট ডাউন বা আনেভেল কিভাবে ঠিক করবো |Google Adsense Site Down Or Unavailable Problem Solution আসলে এই সব সমস্যা আপনাদের না আমায় ও ভুগতে হয়েছে আজ আমি যেকল টিক আপনাদের কাছে শেয়ার করবো এখনো ওবদি কোথাও দেয়নি হয়তো। চলুন শুরু করা যাক।
গুগল এডসেন্স সাইট ডাউন বা আনেভেল কিভাবে ঠিক করবো |Google Adsense Site Down Or Unavailable Problem Solution

গুগল এডসেন্স সাইট ডাউন বা আনেভেল |Google Adsense Site Down Or Unavailable

গুগল এডসেন্সের সাইট ডাউন সমস্যা হলে ওরা প্রথমে আপনার ইমেইলে মেসেজ করবে।তার পর আপনি যখন আপনার Google Adsense একাউন্ট ওপেন করবেন সেখানে এই ধরনের এসএমএস দেখতে পাবেন

Google Adsense Site Down Or Unavailable

We found that your site was down or Unavailable. We suggest that you check your application to see if there was a typo in the URL that you submitted when your site is operational, you can resubmit your application. we'll be happy to take another look at your application.
গুগল এডসেন্স সাইট ডাউন বা আনেভেল কিভাবে ঠিক করবো |Google Adsense Site Down Or Unavailable Problem Solution

গুগল এডসেন্স সাইট ডাউন বা আনেভেল কিভাবে ঠিক করবো |Google Adsense Site Down Or Unavailable Problem Solution

সাইড ডাউন বা আনেভেল হবার অনেক কারন হতে পারে এখানে আমি যেভাবে ঠিক করেছি আপনাদের জানাবো গুগল এডসেন্স সাইট ডাউন বা আনেভেল কিভাবে ঠিক করবেন।

Sitemaps - সাইটম্যাপ

প্রথমতো আপনাকে দেখে নিতে হবে আপনার সাইটের সাইটম্যাপ গুগল ওয়েব মাস্টারে সাবমিট করা আছে কিনা যদি না থাকে সবার আগে সাইটম্যাপ যুক্ত করবেন এটা খুব জরুরি। সাইটম্যাপ এরকম দতেদিতে পারেন (example.com/sitemap.XML) Google Sitemap বিষয় আরও কিছু জানতে হলে আমাদের সাইটম্যাপ তৈরী ও গুগলে সাবমিট পোস্টটা দেখতে পারেন।

Robots.Txt- রোবট টেক্সট

এটা খুব গুরুত্বপূর্ণ আপনার সাইডে Robots Text ফাইল থাকতে হবে কারণ রোবট টেক্সট ফাইলের মাধ্যমে গুগলের বুঝতে সুবিধা হয় আমাদের সাইটের কোন বিষয় আমাদের ভিজিটরকে দেখাবে আর কোন বিষয় দেখাবে না।
Blogger Robots Txt
User-agent:
Mediapartners-Google
এটা Disallow থাকলে Allow করে দেবেন। এটা এডসেন্সের কোড লুকিয়ে রাখতে ব্যবহার করা হয়। কিন্তু এডসেন্স এপ্রভেলের আগে ব্যবহার করলে আপনার Google Adsense Site Down Or Unavailable সমস্যা হবেই হবে। গুগল রোবট টেক্সট বিষয়ে আরও জানতে আমাদের Submit Robots.Txt File পোস্টটা দেখতে পারেন।

www ছাড়া আপনার ব্লগ সাইট ওপেন | without www open blog

আপনার ব্লগ সাইট www ছাড়া ওপেন হতে হবে।
Example~ http://example.com
Example~ https://example.com
Example~ www.example.com
Example~ example.com এগুলো redirect হয়ে অটোমেটিক https://www.example.com চলে আসবে। যদি না হয় আপনার  DNS চেক করুন সেখানে যদি কোন sub domain থাকে  রিমুভ করে দিন আর (A) Record চেক করুন (Parked) কিছু থাকলে রিমুভ করে দিন। আর (A) Record  আবার যোগ করুন নিচে ছবি দেখে চিন্তে পারছেন ডোমেন যুক্ত করার সময় (A) Record দিয়ে ছিলেন। কিন্তু Sub Domain use করলে এই রেকড রিমুভ হয়ে যায়। আবার এগুলো যুক্ত করুন। এবার আপনার ব্লগে চলে যান

  1. Blog Dashboard > Settings > Basic > Blog Address > Edit
  2. example.com redirect www.example.com এটা [√] মার্ক করে  দিন Save করে দিন।
একনো না বুঝতে পারলে এই পোস্টটা দেখুন  without www website open কিভাবে করবো। 

Domain DNS A Record

ব্রকেন লিংক রিমুভ - Remove Broken Links

অনলাইনে অনেক ওয়েবসাইট আছে ব্রকেন লিংক চেক করার যেমন জন প্রিয় সাইটhttps://brokenlinkcheck.com/ এখান থেকে চেক করে নিন যদি থাকে তাহলে রিমুভ বা এডিট করে দিন। ব্রকেন লিংক থাকলে সাইটের অনেক খতি হতে পারে ব্রকেন লিংক বা ৪০৪ পেজ ইরোর ঠিক করার জন্য আমাদের এই পোস্ট দুটো  দেখতে পারেন।
১) ব্রকেন লিংক কিভাবে ঠিক করবো ?
২) 404 Page Not found কিভাবে ঠিক করবো ?
এই হলো Google Adsense Site Down Or Unavailable Solution 
আপনারা প্রথমে নিজেদের ব্লগ সাইট চেক করে নিন আর আমায় কমেন্টে বলুন আপনি কোন সমস্যায় ভূগছেন। আর যদি এই সমস্যা গুলো আপনার ব্লগে না থাকে নিশ্চিন্তে এডসেন্সের জন্য আবার এপ্লাই করুন। আশা করি আজকের পোস্ট আপনাদের ভাল লেগেছে পারলে সোসাইল সাইডে শেয়ার করবেন। আর site down or unavailable বিষয় আরও কিছু জানতে চাইলে কমেন্ট করবেন ধন্যবাদ। 

Previous
Next Post »

2 Comments

Click here for Comments
Suken
admin
21 July 2019 at 06:14 ×

amar o site down somossa ki kori jodi bolen

Reply
avatar
Banty Mondal
admin
22 July 2019 at 10:05 ×

ভাই আপনি আগে আপনার DNS চেক করুন।

Reply
avatar